ফেসবুক প্রোফাইল লক হয় না? সহজই লক করুন।


ফেসবুক প্রোফাইল লক
ফেসবুক প্রোফাইল লক


ফেসবুক প্রোফাইল লক হয় না? লক করার সহজ উপায়।

আমি আজকে আসলাম আপনাদেরকে কিভাবে ফেইসবুক প্রোপাইল লক করে তা দেখাইতে, যার মাধ্যমে আপনি আপনার প্রোপাইলকে সুরক্ষিত রাখতে পারবেন। কারন এখন প্রতিনিয়ত ফেসবুক  আইডি হ্যাক হচ্ছে বা একজনের ডাটা অন্যজনে চুরি করে পেলছে বা আরো কত রকম সমস্যায় পরতে হচ্ছে। ফেসবুক প্রোফাইল লক থাকলে তাহলে আর কোন চিন্তার কারন থাকে না।

ফেইসবুক এখন একটি জনপ্রিয় সাইট হয়ে গেছে। এই ফেইসবুককে গিরেই অনেকে অনেক রকম কাজ করে থাকেন। সব কিছুরই ভালো খারাপ দুইটা দিক রয়েছে, তেমনি ফেইসবুকের ও। যেমন ধরেন, অনেকেই আপনার ডাটা ছুরি করে নিয়ে গিয়ে নিজে ব্যবহার করে বা কেউ আছে আপনার ফেইসবুকে এড না থেকে ও আপনার প্রোপাইলে এসে আপনার সমস্থ পোষ্ট, কমেন্ট, আপনার ছবি চুরি করে।

শুধু এটা না এর মাধ্যমে আপনার ফেইসবুক হ্যাক ও করে পেলতে পারে। তাই ফেইসবুক লক একটা সুরক্ষা বলতে পারেন। আজকাল শুনা যায় অনেকেরই আইডি হ্যাক হয়ে যাচ্ছে বা হ্যাক করা হচ্ছে। আপনার প্রিয় ফেইসবুকটি যদি হ্যাক হয়ে যায় কেমন লাগবে আপনার? অবশ্যই ভালো লাগবে না। অথবা ধরেন আপনি যে পোষ্ট গুলা করতেছেন বা আপনি আপনার পছন্দের যে ছবি গুলা আপলোড করতেছে সেটা অন্য কেউ তার প্রোপাইলেও আপলোড করছে কেমন লাগবে তখন? তাই প্রোপাইল লক থাকলে ওইসব শকুনের হাত থেকে আপনি আপনার সব ডাটা, বা আপনার ফেইসবুককে সুরক্ষিত রাখতে পারবেন।

ফেইসবুক লকের সুবিধাঃ যেসব মানুষ গুলা আপনার Friend List এ না থেকে ও আপনার প্রোপাইলে এসে আপনার ডাটা চুরি করে বা আপনার পোষ্ট, কমেন্ট, আপনার জন্মতারিখ,আপনার নাম্বার যেটা ফেইসবুকে দেয়া থাকে সুধু আপনার বন্ধু বা কাছের মানুষদের জন্য ওই সব কিছু নিয়ে আপনাকে হয়রানি করে, বা আপনার Email সহ আপনার সমস্থ ডাটা চুরি করে নিয়ে গিয়ে আপনার ফেইসবুক আইডি হ্যাক করার চিন্তা করে তাদেরকে প্রতিরোধ করতে এই প্রোপাইল লক।

এক কথায় শকুনের হাত থেকে আপনার ফেইসবুকের সুরক্ষার জন্য এ প্রোপাইল লক। প্রোপাইল লক থাকার কারনে আপনার প্রোপাইলে কেউ ডুকে আপনার অজান্তে আপনার কোন কিছু চুরে কতে পারবে না বা আপনার আইডি হ্যাক করতে পারবে না।

কিন্তু কষ্টের কথা হলো এই ফেইসবুক এই ফিচাসটি সবার জন্য দে নাই।

কি চিন্তায় পরে গেলেন? না চিন্তা কোন কারন নেই আপনি ও আপনার ফেইসবুক প্রোপাইলে লক করতে পারবেন। তার জন্য কিছু কাজ করা লাগবে প্রথমে।

চলুন দেখি তাহলে কিভাবে আপনি আপনার ফেইসবুক প্রোপাইল লক করবেন।

প্রথমে আপনি আপনার ফেইসবুকটি লগইন করুন। তারপর আপনি আপনার ফেইসবুকের কোনায় একটা অপশন বার আছে ওইখানে ক্লিক করুন। তারপর নিচে চলে যান।

তারপর Settings এ চলে যান



যাওয়ার পর নিচে দেখুন লিখা আছে Privacy ওইটাতে দেখুন লিখা আছে Timeline And Tagin ওইটাতে ক্লিক করুন।

তারপর এখানা যা আছে সব গুলাকে Friend করে দিন তারপর বাহির হয়ে যান।
তারপর তার নিচে দেখেন লিখা আছে Public Post ওইটাতে ক্লিক করুন এখানে ও যা আছে সব গুলাকে Friend করে দিন



 এবং বেরিয়ে আসুন।এবার আপবার ফেইসবুক home এ চলে যান।

তারপর আবার আপনি আপনার ফেইসবুকের কোনায় একটা অপশন বার আছে ওইখানে ক্লিক করুন আগে যেভাবে করে ছিলেন। এবার নিচে গেলে দেখেন লিখা আছে Help & support ওইটাতে ক্লিক করুন



 তারপর Help Center এ ক্লিক করুন




এবার উপরে Search bar এ লিখুন Profile locked



এরকম একটা লিখা আসবে How Do i lock My Profile On Facebook? ওইটাতে ক্লিক করুন।
তারপর নিচে জান ।
How Do i lock My Profile Facebook?এরকম একটা লিখা থাকবে ওইখানে ক্লিক করুন।




এবার Lock Your Profile এ ক্লিক করুন।


 তারপর এরকম একটা পেইজ আসবে


আবার Lock Your Profile এ ক্লিক করে আপনি আপনার ফেসবুক প্রোপাইল লক করে ফেলুন। খুব সহজেই।

Post a Comment

0 Comments