যেসব কাজ করলে আপনার ও ফেসবুক আইডি ডিজেবল হতে পারে। দেখে নিন


ফেসবুক আইডি ডিজেবল
ফেসবুক আইডি ডিজেবল




যেসব কাজ করলে আপনার ও ফেসবুক আইডি ডিজেবল হতে পারে।

হ্যালো সবাই কেমন আছেন? আজকে আসলাম আপনাদের সাথে আরো একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় সেয়ার করতে আর সেটা হচ্ছে ফেসবুক আইডি কি কি কারনে ডিজেবল হয়ে যায়।

আমরা এখন সবাই ফেসবুক ব্যবহার করে থাকি ফেইসবুক এখন social মিডিয়ার মধ্যে অন্যতম। এখন এমন কোন মানুষ পাওয়া যাবে না যে ফেসবুক ব্যবহার করে না। করবেই বা না কেন? কারন আজকে ফেসবুক ব্যবহার করে দেশে বিদেশের সব খবর, ভিডিও, বন্ধু বান্ধব এমন কি বিভিন্ন ব্যবসা বাণিজ্য সহ আরো কত কিছু করা যায় এখন ফেসবুক দিয়ে। বলতে গেলে ব্যবসা করার জন্য ফেসবুক এখন অন্যতম মাধ্যম মানুষের কাছে। ফেসবুক এখন সোসাল সাইটের মধ্যে অন্যতম একটা সাইট।


এই ফেসবুক নিয়ে অনেকেই অনেক সময় বিভিন্ন সমস্যায় পরতে হয়। বর্তমান সময়ে ফেসবুক অনেক আইডি ডিজাবল করে দেচ্ছে । ফেসবুক মাঝে মাঝে আইডি পিল্টার করে ওই সময় অনেক রিয়েল আইডি ও ডিজেবল করে দেয় অনেক সময়। আজকে আমরা দেখবো কি কি কারনে আইডি ডিজাবল হয়ে যায়। সুতরাং এ বিষয়ে আমাদের সতর্ক হওয়া উচিৎ।


চলুন দেখি তাহলে কি কি কারনে ফেসবুক আইডি ডিজেবল হয়ে যায় তা দেখে নেই।


১,প্রথমে আপনার আইডিটি একটি Verify ক্রিত ইমেইল দিয়ে লগ ইন করুন।যেমন, Gmail,Yahoo,hot mail, rocket mail ইত্যাদি এসব মেইল দিয়ে ফেসবুক আইডি খুললে আইডি অনেক শক্তিশালী হয়। তাই আপনার আইডি Verify ক্রিত ইমেইল দিয়ে লগ ইন করুন। 

২, নাম্বার দিয়ে আইডি খুলবেন না। কারন নাম্বার দিয়ে আইডি অনেক করলে আইডি ডিজাবল হওয়ার সম্ভবনা বেশি থাকে। এবং নাম্বার দিয়ে আইডি খুললে আইডি অপেক্ষাকৃত দুর্বল হয়। আর যদি নাম্বার দিয়ে আপনার আইডি খোলা থাকলে নাম্বার পরিবর্তন করে ইমেইল এড করুন। যদি না পারেন আমার এখানে কিভাবে ফেসবুক নাম্বার পরিবর্তন কবেন তা নিয়ে লিখা আছে। ওটা দেখে করে পেলুন।


 ৩, ফেসবুক আইডি খোলার পর ইমেইল বা নাম্বার দিয়ে আইডি Verify করুন। নইলে আইডি আবার ডিজাবল হয়ে যাবে।

৪, ফেসবুকের about এ আপনার যত information আছে সব কিছু সুন্দর ভাবে পুরন করবেন। কোন ফেক কিছু দিবেন না আপনার সকল  information যদি আপডেট না থাকে সঠিক ভাবে তাহলে ফেসবুক আপনাকে ফেক মনে করে এবং আপনার ফেসবুক আইডি ডিজাবল করে দেয়।

5, আইডি ডিজাবল হওয়ার আরো একটি কারন হচ্ছে গন হারে Friend Request পাঠানো। গন হায়ে Friend Request পাঠাবেন না প্রতিদিন ২০ টার মত Friend Request পাঠাতে পারেন।  অতিরিক্ত Friend Request পাটানোর কারনে আইডি ডিজাবল হয়ে জায়।

৬, আমরা অনেকেই লাইক কমেন্ট বেশি করি, অতিরিক্ত লাইক কমেন্ট করবেন না কারন অতিরিক্ত লাইক আর অটো,রেডিমেইড এবং স্পাম কমেন্ট করলে আইডি অ্যাকশন ব্লকে চলে যায় এবং দিন দিন দূর্বল হতে থাকে।আর আইডি ৪-৫ বার অ্যাকশন ব্লকে চলে গেলে অটোমেটিক আইডি ডিজেবুল হয়ে যাবে,সুতরাং  সময় থাকতে সাবধান হওয়া উচিৎ।

৭, গন হারে যদি আপনার আইডিতে রিপোর্ট দেয় তাহলে আপনার আইডি শেষ মনে করেন। তাই ফেসবুক এ সবার সাথে সুসম্পর্ক বজায় রাখুন।

৮, Name change করার ক্ষেত্রে ৬০ দিনের পূর্বে learn more এ গিয়ে নাম পরিবর্তনের চেষ্টা করবেন না। কারন এরুকম করতে গেলে আপনার আইডি নষ্ট হই যাবে।  সুতরাং সাবধান

৯, অটো লাইক বা কমেন্ট ব্যবহার করলে বা আটো লাইক কমেন্টের লিংকে ডুকলে ও আপনার আইডি ডিজাবল হতে পারে।

এখন ফেসবুক অনেক hard হয়ে গেছে এমন কিছু করবেন না যে আপনাকে ফেসবুক ফেক মনে করে তাইলে আপনার ফেসবুক আইডি ডিজাবল করে দিবে সুতরাং আপনার ফেসবুক আইডি ভেরিফাই করে রাখুন,, কিভাবে করবেন? আমার এখানে কিভাবে ফেসবুক আইডি ভেরিফাই করে তা দেয়া আছে সেটা দেখে নিন। ধন্যবাদ 

Post a Comment

0 Comments