ফেসবুক আইডি হ্যাক হলে উদ্দার করুন ২টা উপায়ে। facebook id hacked ? solved



ফেসবুক আইডি হ্যাক
ফেসবুক আইডি হ্যাক


ফেসবুক আইডি হ্যাক হলে উদ্দার করুন ২টা উপায়ে।hacked facebook id ? solved right now,

হ্যালো সবাই কেমন আছেন? আজকে আসলাম আপনাদের সাথে আরো একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় সেয়ার করতে আর সেটা হচ্ছে ফেসবুক আইডি হ্যাক যা এখন অহরহ হচ্ছে।
আমরা এখন সবাই ফেসবুক ব্যবহার করে থাকি ফেইসবুক এখন social মিডিয়ার মধ্যে অন্যতম। এখন এমন কোন মানুষ পাওয়া যাবে না যে ফেসবুক ব্যবহার করে না। করবেই বা না কেন? কারন আজকে ফেসবুক ব্যবহার করে দেশে বিদেশের সব খবর, ভিডিও, বন্ধু বান্ধব এমন কি বিভিন্ন ব্যবসা বাণিজ্য সহ আরো কত কিছু করা যায় এখন ফেসবুক দিয়ে। বলতে গেলে ব্যবসা করার জন্য ফেসবুক এখন অন্যতম মাধ্যম মানুষের কাছে। ফেসবুক এখন সোসাল সাইটের মধ্যে অন্যতম একটা সাইট।

এই ফেসবুক নিয়ে অনেকেই অনেক সময় বিভিন্ন সমস্যায় পরতে হয়। বর্তমান সময়ে সবচেয়ে বড ধরনের সমস্যা হয়ে উঠেছে ফেসবুক আইডি হ্যাক। বিভিন্ন ধরনের ছদ্দনাম দরে দরে নির্দিষ্ট ব্যক্তিকে ব্ল্যাকমেইল করে অর্থ লুণ্ঠন করছে হ্যাকররা।

এসমস্ত ক্ষেত্রে পরে বেশীর বাগ মেয়েরা। এছাড়া ও বর্তমান প্রচুর আইডি হ্যাক হচ্ছে বিভিন্ন কারনে। অনেক সময় হ্যাকিংয়ের শিকার হয় রাজনৈতিক ব্যক্তিরা ফলে তাদের আইডি থেকে রাজনৈতিক বিষয়কে হেয়পতিপন্য করে নানান ধরনের পোষ্ট করা হয়ে থাকে।  যার কারনে হ্যাকিংয়ের শিকার হয়ে থাকে ব্যক্তি সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন হন।


হ্যাকিংয়ের শিকার আইডি গুলা অনেক সময় রিকোভারি করা সম্বভ হয়ে উঠে না ফলে আইডি থেকে প্রাপ্ত সমস্থ ছবি বা ডোকোমেন্টের মাধ্যমে ঘটে বিপত্তি।  যা আমাদের মোটে ও কাম্য নয়। যদি আপনার আইডিটা কোন কারনে হ্যাক হয়ে যায় কি করবেন? চিন্তার কোন কারন নেই আজকে আমি আপনাদের দেখাবো আপনার আইডি যদি হ্যাক হয় আপনার কি করণীয় বা কিভাবে তা পিরে পেতে পারেন।


ব্রিঃ দঃ হ্যাক হওয়ার আগেই আপনি আপনার সকল information ফেসবুকে uploaded করে রাখুন। ওইযে একটা কথা আছে না? ভাবিয়া করি ও কাজ করিয়া ভাবি ও না,  চলে গেলে আই পিরে পাবেনা।


চলুন দেখি তাহলে কিভাবে হ্যাক করা আইডিটা আপনি আবার পিরে পেতে পারেন।

প্রথমে আপনি আপনার কম্পিউটার অথবা মোবাইলের Crome browser টা open করুন।  মোবাইল থেকে করলে Crome browser Desktop Mode করে নিবেন।

তারপর search Bar এ লিখুন Facebook.com/hacked তারপর Entar  prass করুন।

এরকম একটা পেইজ আসবে এখানে My Account In composed এই লিখাটাতে ক্লিক করুন।




তারপর Find Your Account এই লিখাটাতে ক্লিক করুন।




তারপর আপনার আইডিটি যদি নাম্বার বা ইমেইল দিয়ে খোলা থাকে তা এখানে search করুন।



এখানে আপনার আইডিটি show করবে তারপর আপনার পাসওয়ার্ড টা এখানে দিন যদি এ পাসওয়ার্ড কাজ না করে তাহলে হ্যাক হওয়ার আগে আপনার যে পাসওয়ার্ড ছিল ওইটা এখানে দিন।


তারপর কিছু ভেরিপিকেশন আসবে ওই গুলা ঠিক ভাবে করলেই আপনি আপনার আইডি পিরে পেয়ে জাবেন।


ফেসবুক আইডি পিরে পাওয়ার আরো একটি উপায়।

আপনি যদি আপনার ফেসবুকটি ইমেইল দারা খুলে থাকেন তাহলে হ্যাকাররা যখন আপনার ফেসবুক আইডিটি হ্যাক করবে বা আপনার ফেসবুকে থাকা ইমেইল আর পাসওয়ার্ড টি যদি রিমুব করে দেয় তাহলে আপনার এই ইমেইলে একটা Notification মেসেস যাবে।

Notification এ বলবে আপনি যদি পাসওয়ার্ড পরিবর্তন করেন তাহলে yes আর যদি আপনি না করে থাকেন তাহলে secure account এ ক্লিক করুন এভাবে আসবে।  তখন আপনি secure account এটাতে ক্লিক করবেন এবং কিছু ভেরিপিকেশন আসবে আপনার ছবি,বা আপনার বন্ধুদের ছবি ইত্যাদি ওই গুলা ঠিকভাবে করলে আপনি আপনার ফেসবুক আইডি পিরে পাবেন। (ধন্যবাদ)






Post a Comment

0 Comments