ইংরেজি অথবা বাংলা সাবটাইটেল (Subtitle) দিয়ে যে কোন ভাষার মুভি দেখুন এভাবে

সাবটাইটেল (Subtitle
সাবটাইটেল (Subtitle


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন, আশা করছি সবাই ভালো আছেন। আজকে আবার চলে আসলাম দারুন একটা বিষয় আপনাদের সাথে সেয়ার করতে।কিভাবে আমরা যেকোন মুভিতে বাংলা সাবটাইটেল (Subtitle)বানিয়ে দেখতে পারি।আমরা সবাই কম বেশি মুভি দেখি বর্তমানে মুভি হচ্ছে অন্যতম বিনদনের মাধ্যম।আমরা শুধু বাংলা মুভি দেখি তা নয়, ইংরেজি,হিন্দি,চাইনিজ,আরবি,কোরিয়ান ইত্যাদি নানা রকম ভাষার মুভি আমরা দেখতে পচন্দ করি। কিন্তু সবাইতো আর সব ভাষা আমরা বুঝি না, তাই আমাদের দরকার হয় সাবটাইটেল (Subtitle) অপশন।

যার মাধ্যমে আমরা আমাদের নিজের ভাষায় যেকোন মুভি সাবটাইটল দিয়ে দেখতে পারি। খুবই
মজার একটা বিষয় তাই না?

আমরা অনেকই অন্যান্য ভাষার মুভি দেখতে পছন্দ করি কিন্তু আমরা কয়জন এ এর অর্থ বুঝি? হিন্দি কিংবা ইংরাজি কিছু কিছু বুঝি কিন্তু অন্যান্য ভাষা না বুঝে মুভি দেখলে মুভির আসল মজাটা আমরা পাই না। তাই আজকে আমি আসলাম আপনাদের দেখাতে কিভাবে যেকোন ভাষার মুভি আপনি বাংলা সাবটাইটেল বানিয়ে দেখতে পারবেন।

সাবটাইটল বানিয়ে মুভি দেখা আমরা অনেকি জানি আবার অনেই জানি না।  যারা জানিতো জানি আর যারা জানি না তারা আজকে থেকে জেনে জাবেন এবং নিজেই সাবটাইটল ব্যবহার করতে পারবেন।

চলুন দেখি তাহলে কিভাবে আমরা যেকোন মুভি বাংলা সাবটাইটেল (Subtitle) বানিয়ে দেখতে পারি।

সাবটাইটেল এড করার জন্য আপনার এন্ড্রয়েড ফোনে যা যা লাগবে।
MX Player,  যা Play Story তে আপনারা পেয়ে জাবেন।
এবার মুল কাজ শুরু হচ্ছে।

১ম ধাপঃ প্রথমে আপনি আপনার Crome browser open করেন তারপর আপনি যে মুভিটার সাবটাইটেল চাচ্ছেন তা লিখে গুগোলে search করুন। যেমন- Battleship movie bangla subtitle বা Godzilla movie bangla subtitle ইত্যাদি এভাবে লিখার পর অনেক লিংক পাবেন একটাতে ডুকে সাবটাইটেল ডাউনলোড করে পেলুন।



২য় ধাপঃ এবার ডাউনলোড কৃত ফাইলটি Extract করে পেলুন। file টি চেপে ধরলে Extract লিখা আসবে ওইখানে ক্লিক করলে Extract হয়ে যাবে। তারপর আপনার Mx Player এ আপনার মুভিটি
Open করুন।

তারপর উপরে 3ডট এ ক্লিক করুন।



তারপর Subtitle এ ক্লিক করুন তারপর Open এ ক্লিক করুন এবং আপনার ডাউনলোড করা File টি যেটা Extract করেছিলেন ওইটা এখানে Select করে দিন।

বাচ আপনার Subtitle Add হই যাবে।

সাবটাইটেল এড করার আরো একটি পদ্ধতি

সরাসরি Online থেকে ও সাবটাইটেল এড করা যায়। তার জন্য আপনাকে যা করতে হবে,

প্রথমে আপনার Mx Player টি Open করুন তারপর আপনার সে মুভিটি Open করুন যেটাতে আপনি সাবটাইটেল এড করতে চান।
তারপর আবার উপরে 3ডট এ ক্লিক করুন এখানে search online এটাতে ক্লিক করলে আপনার সেই মুভিটির সাবটাইটেল এখানে দেখতে পাবেন এখান থাকে আপনার সাবটাইটেলটি এড করে পেলুন।






Post a Comment

0 Comments